সৈয়দ আবুল হোসেন, এমপি
মন্ত্রী
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
তারিখ: ২৪ জুন ২০১২

মেজর জেনারেল শেখ মামুন খালেদ পিএসসি
মহাপরিচালক
ডিজিএফআই
ডিজিএফআই সদর দপ্তর
ঢাকা সেনানিবাস, ঢাকা।

বিষয় : আমার বিরুদ্ধে ‘প্রথম আলো’ পত্রিকায় উদ্দেশ্যমূলকভাবে অসত্য রিপোর্ট প্রকাশ বন্ধ এবং এর ফলে আমার ক্ষুণ্ন হওয়া ভাবমূর্তি পুনরুদ্ধার সহযোগিতা কামনা।

শ্রদ্ধেয় মহাপরিচালক,
আসসালামু আলাইকুম।
প্রথম আলো এবং প্রথম আলোর সম্পাদক জনাব মতিউর রহমান পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে অসত্য, অনুমাননির্ভর রিপোর্ট করে আমাকে অন্যায়ভাবে বিতর্কিত করে আসছে। কালিমা লেপনের চেষ্টা করে আসছে। বিভিন্ন সময়ে আমি এসব অসত্য রিপোর্টের পৃথকভাবে প্রতিবাদ করে এসেছি।

তিনি কখনো কাটছাঁট করে প্রকাশ করেছেন, কখনো প্রকাশ করেননি। প্রায়শই মানুষের চরিত্রহনন করে প্রথম আলো রিপোর্ট করে। আর এই অসত্য রিপোর্টের উপর ভিত্তি করে, বা প্রভাবিত হয়ে ইলেকট্রনিক মিডিয়ার টকশোতে গুণিজনরা আলোচনা করেন।

সার্বিক দিক মূল্যায়ন করে প্রথম আলোর এই অব্যাহত প্রপাগান্ডা, ক্যাম্পেইনের বিরুদ্ধে, অসত্য রিপোর্টের বিরুদ্ধে, সম্পাদককে আমি একটি চিঠি দিয়েছি।

চিঠিতে তার অসত্য লেখাগুলোর কথা উল্লেখ করে আমার স্বচ্ছ কার্যক্রমের কথা তুলে ধরেছি। আমাকে জড়িয়ে তাকে অসত্য রিপোর্ট প্রকাশ না-করার অনুরোধ জানিয়েছি, মনগড়া লেখা বন্ধ করার অনুরোধ জানিয়েছি।

অসত্য রিপোর্টের ফলে আমার যে ইমেজ ক্ষুন্ন হয়েছে, তা পুনরুদ্ধারে তার সহযোগিতা চেয়েছি। প্রথম আলো এবং তার বিরুদ্ধে যাতে আমি মামলা করতে বাধ্য না হই, সে-বিষয়ে তাকে অনুরোধ জানিয়েছি। চিঠিটি আপনার সদয় অবগতি, অবলোকন ও প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য প্রেরিত হলো।

আমি যোগাযোগমন্ত্রী হিসেবে জানুয়ারি ২০০৯ থেকে ডিসেম্বর ২০১১ পর্যন্ত প্রায় তিন বছর দায়িত্ব পালন করেছি। এই তিন বছরের কার্যক্রম নিয়ে ‘সাফল্যের ধারাবাহিকতায়-যোগাযোগ খাত’ নামে একটি বই প্রকাশিত হয়েছে।

এই বইয়ে যোগাযোগ খাতের (সড়ক খাত, সেতু বিভাগ, বিআরটিত্র, বিআরটিসি ডিটিসিবি এবং বাংলাদেশ রেলওয়ে) গৃহীত কার্যক্রম, বাস্তবায়িত কার্যক্রম ও বাস্তবায়নাধীন কার্যক্রমের একটি চিত্র পাওয়া যাবে। বইটি বর্তমান সরকারের যোগাযোগ খাতের তিন বছরের কার্যক্রমের একটি নিখুঁত দলিল।

বইটি নভেম্বর ২০১১ প্রকাশ করা হলেও আমার দফতর পরিবর্তনের পর তা বিতরণ করা হয়নি। একটি বই আপনার জন্য পাঠালাম।

গভীর শ্রদ্ধান্তে,
একান্তভাবে আপনার,
সৈয়দ আবুল হোসেন, এমপি
মন্ত্রী

আরো পড়ুন

Comments to: মেজর জেনারেল শেখ মামুন খালেদের কাছে সৈয়দ আবুল হোসেনের চিঠি

    Your email address will not be published. Required fields are marked *

    Attach images - Only PNG, JPG, JPEG and GIF are supported.

    Login

    Welcome to Chithipotro

    You are couple of steps away from being one of our family member
    Join Us