গত ১২.১০.২০২১ ইং তারিখে অত্র অংশীদারী কারবারের চুক্তিপত্র সম্পাদন করা হইল।

(১) মোঃ সোলাইমান হোসেন, জাতীয়তা পরিচয় পত্র নং: (৮৮১১১৮১১১৭৬৩৫৫৫) জন্মতারিখ: ২৩/০৮/১৯৮৭ ইং পিতা: মো: আব্দুস সাত্তার মন্ডল, মাতা: সালেহা বেগম, গ্রাম: কদমতলী, ডাকঘর: তামাই, থানা: বেলকুচি, জেলা: সিরাজগঞ্জ, ধর্ম: ইসলাম। পেশা: চাকরি, জাতীয়তা: বাংলাদেশী।

(২) মোঃ আব্বাস আলী (জাতীয় পরিচয় পত্র নং ৮৮৩৯৮২৯৯৯, জন্ম তারিখ ২১/১২/১৯৯৭ইং পিতা: হায়দার আলী, মাতা: কুসুম শিকদার, গ্রাম: বানুরখামার, থানা: নাগেশ্বরী, ডাকঘর: নাগেশ্বরী, জেলা: কুড়িগ্রাম, ধর্ম: ইসলাম, পেশা: ব্যবসায়ী, জাতীয়তা: বাংলাদেশী।

(৩) মো. হাসান শিকদার, (জাতীয়তা পরিচয় পত্র নং৮৯৭৮৮৮৮) জন্ম তারিখঃ১৭/০৪/১৯৮৭ ইং, পিতা মোঃ মোক্তার হোসেন , মাতা-মোছাঃ ফজিলা খাতুন, গ্রাম: নেওয়াশী, ডাকঘর : নাগেশ্বরী, থানা: নাগেশ্বরী, জেলা: কুড়িগ্রাম, ধর্ম: ইসলাম, পেশা: ব্যবসায়ী, জাতীয়তা: বাংলাদেশী।

(৪) মোঃ রবিউল ইসলাম (জাতীয় পরিচয়পত্র নং ০০৯৭৪৫৯৮) জন্ম তারিখঃ ০১/০৭/১৯৭৭ ইং, পিতা: সালাম খান, মাতা: রোজিনা আক্তার, গ্রাম: শাহপুর, ডাকঘর: চালা, থানা: বেলকুচি, জেলা: সিরাজগঞ্জ, ধর্ম: ইসলাম, জাতীয়তা: বাংলাদেশী।

(৫) মোঃ সাকিল আহমেদ (জাতীয় পরিচয়পত্র নং ৬৭৫৪৩৩০০) জন্ম তারিখ ১০/১১/১৯৭৯ ইং পিতা-মোঃ আসলাম হোসনে, মাত: মোছাঃ ছাবিনা খাতুন, গ্রাম: বল্লভপুর, ডাকঘর: নাগেশ্বরী, থানা: নাগেশ্বরী, জেলা: কুড়িগ্রাম, ধর্ম: ইসলাম, পেশা: ব্যবসায়ী, জাতীয়তা: বাংলাদেশী।

আমরা উপরোক্ত পক্ষগণ পরস্পর বন্ধু ও সুপরিচিত। বাংলাদেশের নাগরিক এবং পেশায় সকলে ব্যবসায়ী। আমরা সকলে মিলে শুটকি উৎপাদন প্রক্রিয়া ও প্রক্রিয়াজাত করন সংরক্ষন এবং বাজর জাতকরন মেসার্স এসএম এন্টারপ্রাইজ, প্রতিষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করার স্থির সিদ্ধান্ত গ্রহণ করি।

যাহাতে ভবিষ্যতে আইনগত জটিলতা ও ভবিষ্যতে বিবাদ পরিহারের লক্ষ্যে একটি লিখিত অংশীদারী কারবার দলিল সম্পাদনের আালোচনা করা হইলে আমরা সকলে সম্মতি প্রকাশ করি এবং লিখিতভাবে অংশীদারী কারবারের শর্তাবলি নির্দিষ্ট করিয়া নিন্মলিখিত শর্তাবলির ভিত্তিতে অত্র অংশীদারী কারবার চুক্তিনাম সকলের সম্মতিক্রমে সম্পাদন করিতেছি।


(অপর পাতায় দ্রষ্ট্রব্য/০২)

(পাতা নং-০২)

আরো পড়ুন পার্টনারশিপ চুক্তিপত্র দলিল


অংশীদারী কারবারের শর্ত সমুহ:


১। আমাদের ব্যবসা প্রতিষ্ঠান: শুটকি উৎপাদন প্রক্রিয়া এবং প্রক্রিয়াজাতকরণ সংরক্ষণ ও বাজারজাত করণ সেসার্স এসএম এন্টারপ্রাইজ কোম্পানী।


২। অত্র কারবারের মূল ব্যবসা প্রতিষ্ঠানের স্থান: মেসার্স এসএম এন্টারপ্রাইজ কোম্পানী, রোড, পোঃ ক্যান্টনমেন্ট, থানা: ক্যান্টনমেন্ট, জেলা: ঢাকা। হোল্ডিং নং-০০৭৬৫, দাগ নং-৮৭৬৫, হালদাগ নং-২৬৫৪৩। অত্র কারবারের অংশীদারগণ নিম্লনখিত  হারে মূলধন সরবরাহ করিবে:

আরো কিছু দরকারী লেখা পড়ুন

ক) মোঃ সোলাইমান হোসেন = ২০% 

খ) মোঃ আব্বাস আলী = ২০%

গ) হাসান শিকদার = ২০%

ঘ) মোঃ রবিউল ইসলাম = ২০% 

ঙ) মোঃ সাকিল আহমেদ = ২০%

৩। ব্যবসায় আয়-ব্যয় সমঅংশ হারে বন্টন হইবে। প্রতি মাসের শেষ দিনে ব্যবসায়ের আয় ব্যবয়ের হিসাব করা হইবে।

৪। উক্ত ব্যবসা আনুপাতিক হারে সকলে দেখাশুনা ও রক্ষণাবেক্ষণ করিবে। সকল পক্ষগণের সম্মতিক্রমে মোঃ সাকিল আহমেদ উভয়ে উক্ত প্রতিষ্ঠানের ব্যবস্থাপনার দায়িত্ব সুচারুভাবে পালন করিবে এবং তাহাদের স্বাক্ষরে ব্যাংকের চেক ও অন্যান্য প্রতিষ্ঠানের, প্রয়োজনীয় কাগজপত্রাদি, শিল্প প্রতিষ্ঠান ভাড়া, ক্রয় বিক্রয় দলিল সম্পাদন ক্ষমতা হইবে।


৫। অত্র চুক্তিনামায় কোন পরিবর্তন পরিবর্ধনের প্রয়োজনীয়তা দেখা দিলে সর্বসম্মতিক্রমে সম্পন্ন করিবে।


৬। ব্যবসা চলাকালীন সময়ে আল্লাহ না করুক কোন পাটনার মৃত্যুবরণ করিলে তাহা হইলে মৃত্যু ব্যক্তির উত্তরাধিকার অথবা মৃত্যু ব্যক্তির মনোনিত ব্যক্তি তাহার অংশের অংশীদার হিসাবে গণ্য হইবে এবং তাহার অংশের দায় দায়িত্ব পালন করিবে। 


৭। পক্ষগণের মধ্যে কেহ যদি কোন কারণে স্বেচ্ছায় উক্ত ব্যবসা করিতে অনিহা প্রকাশ করে তাহা হইলে ০৩(তিন) মাস পূর্বে অপরপক্ষগনকে অবগত করিতে হইবে।

কোনপক্ষ যদি তাহার অংশ অণ্য কাহারও নিকট হস্তান্তর করিতে  ইচ্ছাপোষন করে তাহা হইলে অংশীদারদের মধ্যে আলাপ আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত গ্রহণ করিতে হইবে। পক্ষগণ যদি অপরাগতা প্রকাশ করে তাহা হইলে ৩য়পক্ষের নিকট বিক্রয় করিতে পারিবে।


৮। যদি কোন কারণ বশতঃ অংশীদারদের  ব্যবসায়িক কোন ভুল বুঝাবুঝি হয়। তাহা হইলে বিরোধীয় বিষয় লইয়া  সকল পক্ষগণ আলাপ আলোচনার মাধ্যমে নিষ্পত্তি করিবেন।


৯। অত্র চুক্তিপত্র শুধুমাত্র উক্ত প্রতিষ্ঠানের ব্যবসার ক্ষেত্রে কার্যকারী হইবে।


১০। যদি কখনও ব্যবসার পরিসমাপ্তি ঘটে সকলের সম্মতিক্রমে চুক্তিপত্র বাতিল ও ব্যবসা বন্ধ ঘোষণা করা হইবে।


উপরোক্ত শর্তাবলি আমরা পড়িয়া বুঝিয়াও উহার মর্ম উপলদ্ধি করিয়া সকলপক্ষগণের সম্মতিতে স্বাক্ষীগণের সম্মুখে অত্র অংশীদারী কারবারের চুক্তিপত্রে নিজ নিজ নাম সহি /স্বাক্ষর করিলাম

প্রথম পক্ষ দ্বিতীয়পক্ষকে আমি চিনি ও জানি  উপরোক্ত বিবরণ সমূহ আমাদের কথামত তাহারা আমার সেরেস্তায় উপস্থিত হইয়া নিজ লিখিত হইয়াছে মর্মে নিশ্চিত হইয়া নিজ নিজ নাম সহি করিলে আমি তাহাদিগকে নিজ নিজ নাম সহি করিলাম। সনাক্ত করিলাম।

স্বাক্ষীগণের স্বাক্ষর:

(পাটনারশীপ সম্পাদনকারীর স্বাক্ষর)

Comments to: অংশীদারি ব্যবসার চুক্তিপত্র

    Your email address will not be published. Required fields are marked *

    Attach images - Only PNG, JPG, JPEG and GIF are supported.

    Login

    Welcome to Chithipotro

    You are couple of steps away from being one of our family member
    Join Us